মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
উপজেলা পোস্ট অফিস

 

পাটগ্রাম পোস্ট অফিস

  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

 

ক্র. নং

 

সেবারনাম

 

সেবাপ্রাপ্তিতেপ্রয়োজনীয়কাগজপত্র

 

সেবাফি

 

আবেদনেরস্থান

   ১

    ২

 ৩

  ৪

         ৫

০১।

ডাকবিভাগীয়প্রশাসনিকস্বার্থ

সংশ্লিষ্টসকলপ্রকারসেবা।

সংশ্লিষ্টবিষয়েপ্রযোজ্যদলিল/রেকর্ডপত্র

 

প্রযোজ্যনয়

সংশ্লিষ্টপ্রশাসনিকঅফিসেরমাধ্যেম/সরাসরিডিপিএমজিঅফিস

০২।

ডাকবিভাগএরসেবাসংশ্লিষ্ট

যেকোনপ্রকারঅভিযোগ।

সংশ্লিষ্টঅভিযোগেরস্বপক্ষেদালিলিকপ্রমাণাদি/রেকর্ডপত্র।

 

প্রযোজ্যনয়

সংশ্লিষ্টপ্রশাসনিকঅফিসেরমাধ্যেম/সরাসরিডিপিএমজিঅফিস

০৩।

সঞ্চয়ব্যাংকসংক্রান্তমরনোত্তরদাবী/ প্রিম্যাচুরনগদায়ন/ বিকল্পইস্যু/অপারেটরপরিবর্তনইত্যাদিআবেদন।

 

দাবীরস্বপক্ষেপ্রয়োজনীয়কাগজপত্র

 

প্রযোজ্যনয়

সংশ্লিষ্টপ্রশাসনিক/হিসাবঅফিসেরমাধ্যেম/সরাসরিডিপিএমজিঅফিস।

০৪।

চিঠিপত্র, মনিঅর্ডার,

পার্সেলসংক্রান্তঅভিযোগ।

সংশ্লিষ্টঅভিযোগেরস্বপক্ষেদালিলিকপ্রমাণাদি/ রেকর্ডপত্র।

 

প্রযোজ্যনয়

সংশ্লিষ্টপ্রশাসনিক/ইস্যু/বিলিঅফিসেরমাধ্যেম/সরাসরিডিপিএমজিঅফিস।

০৫।

গুরুতরআর্থিক/ডাকসেবার

অনিয়মসংক্রান্তঅভিযোগ।

সংশ্লিষ্টঅভিযোগেরস্বপক্ষেদালিলিকপ্রমাণাদি/রেকর্ডপত্র।

 

প্রযোজ্যনয়

 

সরাসরিডিপিএমজিঅফিস।

০৬।

নীতিনির্ধারণীবিষয়ের

সাথেসম্পৃক্তঅনিয়মসংক্রান্তঅভিযোগ।

সংশ্লিষ্টঅভিযোগেরস্বপক্ষেদালিলিকপ্রমাণাদি/রেকর্ডপত্র।

 

প্রযোজ্যনয়

 

সরাসরিডিপিএমজিঅফিস।

০৭।

ডাকবিভাগীয়অসৎ/ প্রতারককর্মচারীরবিরুদ্ধেযেকোনপ্রকারঅভিযোগ।

সংশ্লিষ্টঅভিযোগেরস্বপক্ষেদালিলিকপ্রমাণাদি/রেকর্ডপত্র।

 

প্রযোজ্যনয়

 

সরাসরিডিপিএমজিঅফিস।

সার্বজনীনডাকসেবাপ্রদানেরপদ্ধতি

ডাকসেবা:-

ক্র. নং

সেবারনাম

সেবাপ্রদানেরপদ্ধতি

সাধারণচিঠিপোস্টিং

(দেশীওবিদেশী)

পাটগ্রাম পোস্টঅফিসেরটিকিটকাউন্টারথেকেপ্রয়োজনীয়টিকিটলাগিয়েডাকবাক্সেছাড়তেহয়।

সাধারণচিঠিবিলি

(দেশীওবিদেশী)

বিলিকারীপোস্টম্যানেরমাধ্যমেপ্রাপকেরঠিকানায়বিলিকরাহয়।

রেজিষ্টার্ডচিঠিপোস্টিং

(দেশীওবিদেশী)

পাটগ্রাম পোস্টঅফিসেরটিকিটকাউন্টারথেকেপ্রয়োজনীয়টিকিটলাগিয়েরেজিঃইস্যুকাউন্টারেরশিদেরমাধ্যমেপোস্টকরতেহয়।

রেজিঃচিঠিবিলি

(দেশীওবিদেশী)

বিলিকারীপোস্টম্যানেরমাধ্যমেপ্রাপকেরঠিকানায়প্রাপকেরস্বাক্ষরসহকারেবিলিকরাহয়।

রেজিষ্টার্ডপার্সেলপোস্টিং

(দেশীওবিদেশী)

পোস্টঅফিসেরটিকিটকাউন্টারথেকেপ্রয়োজনীয়টিকিটলাগিয়েপার্সেলইস্যুকাউন্টারেরশিদেরমাধ্যমেপোস্টকরতেহয়।

রেজিষ্টার্ডপার্সেলবিলি

(দেশীওবিদেশী)

বিলিকারীপোস্টম্যানেরমাধ্যমেপ্রাপকেরঠিকানায়প্রাপকেরস্বাক্ষরসহকারেবিলিকরাহয়।

পোস্টালক্যাশর্কার্ড

পোস্টালক্যাশকার্ডইস্যু/ক্রয়েরজন্যডাকঘরেএসেপিসিসি-১ফরম(আবেদনপত্র) পূরণকরেএরসাথে৩কপিপাসপোর্টসাইজেরছবিওযেকোনপরিচয়পত্রেরফটোকপিসহ৪৫/-টাকাজমাদিলেসাথেসাথেক্যশকার্ডইস্যুকরাহয়।উহাইস্যূকরারসাথেসাথেইসক্রিয়হয়এবংলেনদেনকরাযায়।প্রতিটিলেনদেনেরজন্যসার্ভিসচার্জ৫/-টাকাপ্রযোজ্য।বর্তমানেএইসার্ভিসটিসকলজেলা/উপজেলাডাকঘরওসাব/উপ-ডাকঘরেচালুআছেএবংআগামীতেদেশেরসকলডাকঘরেচালুকরারপরিকল্পনাআছে।

 

জিইপি

ইএমএসবুকিং

দেশেরভিতরেদ্রুতচিঠিপৌছানোরজন্যজিইপিএবংদেশেরবাহিরেচিঠিওপার্সেলদ্রুতপৌছানোরজন্যইএমএসসার্ভিসচালুআছে।পোস্টঅফিসেরটিকিটকাউন্টারথেকেপ্রয়োজনীয়টিকিটলাগিয়েজিইপিওইএমএস  কাউন্টারেরশিদেরমাধ্যমেপোস্টকরতেহয়।

 জিইপিওইএমএসবিলি

বিলিকারীপোস্টম্যানেরমাধ্যমেপ্রাপকেরঠিকানায়প্রাপকেরস্বাক্ষরসহকারেবিলিকরাহয়।

১০

সাধারণমানিঅর্ডারইস্যূ

এমও৮ফরমপূরণকরেমানিঅর্ডারইস্যুকাউন্টারেপ্রয়োজনীয়কমিশনসহরশিদেরমাধ্যমেজমাদিয়াসাধারণমানিঅর্ডারপাঠাতেহয়।প্রথম১০০টাকারজন্য৩টাকাএবংপরবর্তীপ্রতি১০০টাকারজন্য২টাকাহারেকমিশণদিতেহয়।

 

১১

 

সাধারণমানিঅর্ডারবিলি

বিলিকারীপোস্টম্যানেরমাধ্যমেপ্রাপকেরঠিকানায়প্রাপকেরস্বাক্ষরসহকারেবিলিকরাহয়।প্রাপকঅপরিচিতহলেসেক্ষেত্রেপরিচয়কারীএবংস্বাক্ষীরস্বাক্ষরনেওয়াহয়।

১২

 

ইলেক্ট্রনিক্সমানিট্রান্সফারসার্ভিস(ইএমটিএস)

দেশেরঅভ্যন্তরেযেকোনএলাকারএকডাকঘরথেকেঅন্যডাকঘরেমাত্রএকমিনিটেটাকাপৌঁছানোযায়।এরজন্যইএমও-১ফরমপূরণকরেকমিশণসহকাউন্টারেটাকাপ্রদানকরারপরকাউন্টারঅপারেটরতথ্যপ্রযুক্তিরমাধ্যমেডাটাআপলোডকরারসাথেসাথে  প্রেরকেরমোবাইলেএসএমএসএরমাধ্যমেএকটিগোপনপিননম্বরদেওয়াহয়।প্রেরকপ্রাপকেরনিকটউক্তপিননম্বরপাঠালেপ্রাপকঐনম্বরদিয়েযেকোনডাকঘরথেকেইএমও-২ফরমপূরণকরেটাকাউঠাতেপারবেন।

আর্থিকসেবা:-

ক্র. নং

সেবারনাম

সেবাপ্রদানেরপদ্ধতি

সঞ্চয়হিসাব/মেয়াদীহিসাবএবংসঞ্চয়পত্র

প্রধানডাকঘর, উপডাকঘরএবংশাখাডাকঘর, থেকেনির্ধারিতফরমপূরণকরেসঞ্চয়ব্যাংকসাধারণ/ মেয়াদীহিসাবখোলাযায়।প্রধানডাকঘরএবংউপডাকঘরথেকেএককালীনপরিশোধেরমাধ্যমেসঞ্চয়পত্রকিনতেহয়।  

হিসাবস্থানান্তর

নির্ধারিতফরমপূরণকরেএকজেলাথেকেঅন্যজেলায়একডাকঘরথেকেঅন্যডাকঘরেহিসাবস্থানান্তরকরাযায়।

মরেণাত্তরদাবী

কোনহিসাবগ্রহীতামারাগেলেতাহারউত্তরাধিকারীগণপ্রয়োজনীয়কাগজপত্রসহপাসবহিডাকঘরেউপস্থাপনকরলেপ্রয়োজনীয়তদন্তসাপেক্ষেদাবীনিষ্পত্তিকরাহয়।

মেয়াদপূর্তিসেবা

কোনহিসাবেরমেয়াদপূর্ণহলেনির্ধারিতফরমপূরণকরেপাসবহিসহডাকঘরেজমাদিতেহয়।

ডাকজীবনবীমা:-

ক্র. নং

সেবারনাম

সেবাপ্রদানেরপদ্ধতি

পলিসিগ্রহণ

ডাকঘরেউপস্থিতহয়েঅথবানির্ধারিতএজেন্টেরমাধ্যমেডাকজিবনবীমারপলিসিগ্রহণকরাযায়।

হিসাবস্থানান্তর

নির্ধারিতফরমপূরণকরেএকজেলাথেকেঅন্যজেলায়একঅফিসথেকেঅন্যঅফিবেহিসাবস্থানান্তরকরাযায়।

মরেণাত্তরদাবী

কোনহিসাবগ্রহীতামারাগেলেতাহারউত্তরাধিকারীগণপ্রয়োজনীয়কাগজপত্রসহবীমাদলিলডাকঘরেউপস্থাপনকরলেপ্রয়োজনীয়তদন্তসাপেক্ষেদাবীনিষ্পত্তিকরাহয়।

ঋণগ্রহণ

যেকোনগ্রাহককর্তৃপক্ষেরনিকটআবেদনকরেতাহারপলিসিরঅনুকুলেঋণগ্রহণকরতেপারবেন।

মেয়াদপূর্তিসেবা

কোনহিসাবেরমেয়াদপূর্ণহলেআবেদনেরপ্রেক্ষিতেবীমারদলিলওজমারশিদসহআবেদনকরতেহয়।

আমাদেরলক্ষ্য(Our Vission) :- 

       তথ্যওযোগাযোগপ্রযুক্তিরসাথেতালমিলিয়েস্বল্পসময়েএবংস্বল্পখরচেজনগনেরদোরগোড়ায়ডাকসুবিধাপৌছেদেয়ারমাধ্যমেগ্রাহকসন্তুষ্টিঅর্জনকরাএবংসততা, বিশ্বস্ততাওজনসেবারব্রতনিয়েভৌত, আর্থিক, ইলেকট্রোনিকসহসবধরনেরমানসম্মতসার্ভিসপ্রদানকরারমাধ্যমেবাংলাদেশডাকবিভাগকেবিশ্বমানসম্পন্নপ্রতিষ্ঠানেউন্নীতকরা।

আমাদেরসার্ভিসসমূহ(Our services) :-

১)মুলসার্ভিস:-

*সাধারণচিঠিপত্র

*রেজিঃচিঠিপত্র

*জিইপি

*ইএমএস

*সাধারণমানিঅর্ডার

*ইএমটিএস(ইলেকট্রনিকমানিট্রান্সফারসার্ভিস) (ডিজিটাল)

*পোস্টালক্যাশকার্ড(ডিজিটাল)

*পার্সেলসার্ভিস

*ভিপিপি

*ভিপিএল

*ডাকটিকিটবিক্রয়

*ডাকদ্রব্যগ্রহণ, প্রেরণওবিলিবন্টন।

২) এজেন্সিসার্ভিস:-

*ডাকজীবনবীমা

*সঞ্চয়ব্যাংক, সঞ্চয়পত্রবিক্রয়ওভাঙ্গানো

*ব্যান্ডারোলমুদ্রণওবিক্রয়

*টেলিফোনবিলগ্রহণওপ্রি-পেইডকার্ডবিক্রয়

*সরকারেরসকলপ্রকারনন-পোস্টালটিকিটমুদ্রণওবিতরণ

*সরকারিসিদ্ধান্তক্রমেঅন্যযেকোনসেবা।

আমাদেরগ্রাহক(Our customers) :-

  • দেশেরঅভ্যন্তরেএবংদেশেরবাইরেযেসকলনাগরিকডাকসেবাগ্রহণকরেথাকেন।
  • দেশেরএবংবাইরেরবিভিন্নসরকারিবেসরকারিপ্রতিষ্ঠানযারাডাকেরমাধ্যমেসেবাগ্রহণকরেথাকেন।
  • বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান যারাডাকসার্ভিসেরমাধ্যমেডকুমেন্ট, পার্সেলপ্রেরণকরেথাকেন।
  • সর্বোপরি ডাকেরস্বার্থসংশ্লিস্টসকলপর্যায়ের, আধা-সরকারি, স্বায়ত্বশাসিতপ্রতিষ্ঠানডাকবিভাগেরসম্মানিতগ্রাহক।

ডাকসেবারসময়সীমা(Standard time of services) :

সার্বজনীনডাকসেবা(Universal postal services) :-

ডাকসেবারধরণ

সেবাপ্রদানেরসময়সীমা

সাধারণচিঠিবিলি

শহরেরঅভ্যন্তরেপরেরদিন, দেশেরঅন্যান্যশহরে২দিনএবংপ্রত্যন্তঅঞ্চলে৫দিন।

রেজি: চিঠিবিলি

শহরেরঅভ্যন্তরেপরেরদিন, দেশেরঅন্যান্যশহরে২দিনএবংপ্রত্যন্তঅঞ্চলে৫দিন।

জিইপি

শহরেরঅভ্যন্তরেপরেরদিনএবংদেশেরঅন্যান্যজেলাশহরে২দিন।

ইএমএস

ডাকঘরেবুককরার৩৬ঘন্টারমধ্যেবিলিকারিডাকপ্রশাসনেপৌছানো।

এয়ারপার্সেল

ডাকঘরেবুককরার৭২ঘন্টারমধ্যেবিলিকারিডাকপ্রশাসনেপৌছানো।

সাধারণমানিঅর্ডারবিলি

শহরেরঅভ্যন্তরেপরেরদিন, দেশেরঅন্যান্যশহরে২দিনএবংপ্রত্যন্তঅঞ্চলে৫দিন।

মোবাইলমানিঅর্ডার

কাউন্টারে২-৫মিনিটেরমধ্যে।

ক্যাশকার্ড

কাউন্টারে২-৫মিনিটেরমধ্যে।

আর্থিকসেবা(Financial service) :-

আর্থিকসেবারধরণ

সেবাপ্রদানেরসময়সীমা

সঞ্চয়হিসাব/মেয়াদীহিসাব/সঞ্চয়পত্র

প্রধানডাকঘরেওজিপিওতেতাৎক্ষনিকভাবে।ম্যানুয়ালপদ্ধতিতে২০মিনিটেএবংকম্পিউটারপ্রযুক্তিতে৩মিনিটেসেবাপ্রদান।

হিসাবস্থানান্তর

একজেলাথেকেঅন্যজেলায়এবংএকঅফিসথেকেঅন্যঅফিসে১০দিন।

মরণোত্তরদাবী

আবেদনেরতারিখথেকেপরবর্তীএকমাস।

মেয়াদপূর্তিসেবা

জিপিওএবংপ্রধানডাকঘরেআবেদনেরদিন।উপজেলা, সাবওশাখাডাকঘরেআবেদনের১০দিনেরমধ্যে।

ডাকজীবনবীমা(Postal life Insurance) :-

আর্থিকসেবারধরণ

সেবাপ্রদানেরসময়সীমা

পলিসিগ্রহণ

পলিসিগ্রহণপ্রক্রিয়াশুরুকরারএকমাসেরমধ্যেবীমাদলিলসরবরাহ।

হিসাবস্থানান্তর

আবেদনের১৫দিনেরমধ্যে।

মরণোত্তরদাবী

আবেদনেরতারিখথেকেতিনমাস।

ঋণগ্রহণ

আবেদনেরতারিখথেকেএকমাস।

মেয়াদপূর্তিসেবা

আবেদনেরতারিখথেকেএকমাস।

ডাকসেবাসম্পর্কেঅভিযোগদাখিল(Complaints relating to postal services) :-

ডাকসেবাসম্পর্কিতযেকোনঅভিযোগগুরুত্বেরসাথেবিবেচনাকরাহয়।

অভিযোগেরধরণ

কোথায়করতেহবে

নিষ্পত্তিরসময়সীমা

চিঠিপত্র, মনিঅর্ডার, পার্সেলসংক্রান্ত

সংশ্লিস্টপোস্টমাস্টারঅনুলিপিসংশ্লিস্টডিপিএমজি

তাৎক্ষণিকভাবেপ্রাপ্তিস্বীকার।তদন্তপূর্বক৩সপ্তাহেরমধ্যেফলাফলঅভিযোগকারীকেঅবহিতকরণ।

গুরুতরআর্থিক/ডাকসেবারঅনিয়ম

সংশ্লিস্টডিপিএমজিঅনুলিপিপিএমজি

তাৎক্ষণিকভাবেপ্রাপ্তিস্বীকার।তদন্তপূর্বক১মাসেরমধ্যেফলাফলঅভিযোগকারীকেঅবহিতকরণ।

নীতিনির্ধারণীবিষয়েরসাথেসম্পৃক্তঅনিয়ম

পিএমজি/ডাকঅধিদপ্তর

৭দিনেরমধ্যেপ্রাপ্তিস্বীকার।কার্যক্রমগ্রহণশেষে৩মাসেরমধ্যেফলাফলঅভিযোগকারীকেঅবহিতকরণ।

*(বাংলাদেশডাকবিভাগেরওয়েবসাইটেওউপর্যুক্তধরণেরঅভিযোগপ্রেরণকরাযেতেপারে)।

মানসম্মতসার্ভিসসমূহ(Quality services) :-

দেশেরঅভ্যন্তরেমোবাইলমানিঅর্ডারওক্যাশকার্ডএরমাধ্যমেমূহুর্তেরমধ্যেটাকাআদানপ্রদানকরাযায়।জিইপি২৪ঘন্টারমধ্যেবিলিকরাহয়।ইএমএসইস্যুরপর৭২ঘন্টারমধ্যেবিলিকারীদেশেপৌছানোহয়।ওয়েস্টার্ণইউনিয়ণমানিট্রান্সফারএরমাধ্যমেবিদেশথেকেপ্রাপ্তটাকামূহুর্তেরমধ্যেবিলিকরাহয়।

আমাদেরগ্রাহক(Our customers) :-

  • দেশের অভ্যন্তরেএবংদেশেরবাইরেযেসকলনাগরিকডাকসেবাগ্রহণকরেথাকেন।
  • দেশেরএবংবাইরেরবিভিন্নসরকারিওবেসরকারিপ্রতিষ্ঠানযারাডাকেরমাধ্যমেসেবাগ্রহণকরেথাকেন।
  • বিভিন্নব্যবসায়িকপ্রতিষ্ঠানযারাডাকসার্ভিসেরমাধ্যমেডকুমেন্ট, পার্সেলপ্রেরণকরেথাকেন।
  • সর্বোপরি, ডাকেরস্বার্থসংশ্লিস্টসকলপর্যায়েরসরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিতপ্রতিষ্ঠান।

গ্রাহকেরপ্রতিআমাদেরপ্রতিশ্রুতি(Commitment to our customers) :-

  • গ্রহকের প্রতি আছে আমাদের শ্রদ্ধা, সৌজন্যওসহযোগিতামূলকমনোভাব।
  • সর্বোত্তমসেবাপ্রদানেরমানসিকতা।
  • দেশের প্রত্যন্তঅঞ্চ লেডাক সেবাপ্রদানেরনিশ্চয়তা, ডাকদ্রব্যাদিরনিরাপত্তাবিধান।
  • আমানত কারিরআমানতেরনিশ্চয়তাপ্রদান।
  • ডাকবিভাগএলাকানির্বিশেষেদেশেরসকলজনগণেরকাছেসার্বজনীনডাকসেবা(চিঠিপত্র)পৌছেদিতেঅঙ্গীকারাবদ্ধ।

গ্রাহকেরনিকটডাকবিভাগেরপ্রত্যাশা(Expectations from our customers) :-

  • ডাকদ্রব্যাদিরউপরপ্রাপকওপ্রেরকেরপূর্ণঠিকানাস্পষ্টাক্ষরেলেখা।
  • প্রাপকেরঠিকানায়পোস্টকোডউল্লেখকরা।
  • রেজিষ্টার্ড, বীমা, জিইপি, ইএমএস, পার্সেলএরক্ষেত্রেপ্রযোজনীয়ফরমসঠিকভাবেপূরণকরা।
  • ডাকদ্রব্যাদিডাকঘরেদেয়ারপূর্বেসঠিকডাকমাশুলব্যবহারকরা।
  • অবৈধ্যদ্রব্যাদিডাকেনাদেয়া।
  • নির্ধারিত আকারেরবাইরেডাকদ্রব্যাদিবুকনাকরা।
  • সুশৃঙ্খলভাবেলাইনেদাড়িয়েডাকদ্রব্যাদিবুককরা।
  • প্রতিটিবহুতলভবনেপোস্টবক্সগ্রাউন্ড/ফাস্টফ্লোরেস্থাপনকরা।
  • ব্যবসা প্রতিষ্ঠানওবাল্কমেইলের জন্যব্যক্তি/প্রতিষ্ঠানেরনামেপোস্টবক্সব্যবহারকরা।
  • ডাকবিভাগেরওয়েবসাইটথেকেপ্রয়োজনীয়তথ্যসংগ্রহকরা।ওয়েবসাইটঃ
  • www.bangladeshpost.gov.bd 

 

 (ক) ‍তথ্যওপ্রযুক্তিনির্ভরগ্রামীণডাকঘরনির্মাণশীর্ষকপ্রকল্প।

 

(খ) বাংলাদেশডাকবিভাগেরজরাজীর্ণডাকঘরভবননির্মাণ/

 

পুনঃনির্মাণ/সম্প্রসারণপ্রকল্প।

 

উল্লেখ্য, প্রকল্পগুলিঅত্রদপ্তরেরসার্কেলঅফিস(পোস্টমাস্টারজেনারেল, এরকার্যালয়, উত্তরাঞ্চল, রংপুর)

 

কর্তৃকসার্বিকভাবেনিয়ন্ত্রিতহয়।শুধুমাত্রমাঠপর্যায়েঅত্রদপ্তরহতেতদারকি/নিয়ন্ত্রনএরমাধ্যমেবাস্তবায়িতকরাহয়

ছবি নাম মোবাইল
মো: রেজাউল আলম ০১৭২৪৯৮৭০৬০

ছবি নাম মোবাইল
মো: রেজাউল আলম ০১৭২৪৯৮৭০৬০

 

উন্নয়নপ্রকল্প সমূহ

 

(ক) ‍তথ্যওপ্রযুক্তিনির্ভরগ্রামীণডাকঘরনির্মাণশীর্ষকপ্রকল্প।

 

(খ) বাংলাদেশডাকবিভাগেরজরাজীর্ণডাকঘরভবননির্মাণ/

 

পুনঃনির্মাণ/সম্প্রসারণপ্রকল্প।

 

উল্লেখ্য, প্রকল্পগুলিঅত্রদপ্তরেরসার্কেলঅফিস(পোস্টমাস্টারজেনারেল, এরকার্যালয়, উত্তরাঞ্চল, রংপুর) কর্তৃকসার্বিকভাবেনিয়ন্ত্রিতহয়।শুধুমাত্রমাঠপর্যায়েঅত্রদপ্তরহতেতদারকি/নিয়ন্ত্রনএরমাধ্যমেবাস্তবায়িতকরাহয়

 

পাটগ্রাম উপজেলা পোস্ট অফিস ,জেলা পরিষদ ডাকবাংলা সংলগ্ন

পাটগ্রাম,লালমনিরহাট।

মোবাইল নং ০১৭২৪৯৮৭০৬০